Skip to content

Banglasahitya.net

Horizontal Ticker
বাঙালির গ্রন্থাগারে আপনাদের সকলকে জানাই স্বাগত
"আসুন শুরু করি সবাই মিলে একসাথে লেখা, যাতে সবার মনের মাঝে একটা নতুন দাগ কেটে যায় আজকের বাংলা"
কোনো লেখক বা লেখিকা যদি তাদের লেখা কোন গল্প, কবিতা, প্রবন্ধ বা উপন্যাস আমাদের এই ওয়েবসাইট-এ আপলোড করতে চান তাহলে আমাদের মেইল করুন - banglasahitya10@gmail.com or, contact@banglasahitya.net অথবা সরাসরি আপনার লেখা আপলোড করার জন্য ওয়েবসাইটের "যোগাযোগ" পেজ টি ওপেন করুন।
Home » ইসলামী খুনী || Taslima Nasrin

ইসলামী খুনী || Taslima Nasrin

নব্বই দশকের শুরুর দিকে, খালেদা জিয়ার আমলে, তিন ইসলামী খুনী আমার মাথার মূল্য ঘোষণা করেছিল। কেউ যদি আমার মুণ্ডু কেটে নিয়ে যায়, তারা নাকি বড় অংকের টাকা দেবে। দেশের এক নাগরিককে খুন করার ইন্ধন জোগানোর জন্য ওই তিন ইসলামী খুনীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেয়নি সরকার। বরং বিএনপি এবং আওয়ামী লীগ নিজেদের পার্টিতে ওদের ঢুকিয়েছিলো, ইলেকশনেও দাঁড় করিয়ে দিয়েছিল, এমপি টেমপিও বোধহয় বানিয়েছিল।

এক মৌলবী ওয়াজ করছিল সেদিন, তার শিষ্যদের বলছিল ইসলামের সমালোচনা যারাই করবে, তাদের যেন এরা টুগরো টুগরো করে কেটে ফেলা হয়। লোকটির কি কোনও শাস্তি হবে? লোকটিকে কি গ্রেফতার করা হবে? শাসানো হবে? না। কারণ, দেশের প্রধানমন্ত্রী এই লোকটির মতোই বিশ্বাস করেন ইসলামের সমালোচকদের টুগরো টুগরো করেই কেটে ফেলা উচিত। তাই ওদের যখন এরা কেটে ফেলে, তখন প্রধানমন্ত্রী তাঁর মৌনতা দিয়ে বুঝিয়ে দেন যে এই কেটে ফেল্লায় তাঁর সম্মতি রয়েছে। মাঝে মাঝে মনে হয় ১৪০০ বছর আগেও বোধহয় ইসলামী খুনীদের এখনকার মতো এত রমরমা অবস্থা ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *